StopUpdates10 (চিরদিনের জন্য Windows আপডেট বন্ধ করুন)

The Hafiz Mama  ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। আজ আপনাদের সামনে এমন একটা সফটয়্যার নিয়ে এসেছি যার মাধ্যমে আপনি আপনার Windows 10 এর অটো আপডেট চিরতরের জন্য বন্ধ করতে পারবেন। সফটয়্যারটির নাম StopUpdates10.  তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক


StopUpdates10

অফিসিয়াল ওয়েবসাইট @stopUpdates10

যেভাবে StopUpdates10 ব্যবহার করবেন-


প্রথম ধাপঃ

প্রথমে StopUpdates10 এর অফিসিয়াল ওয়েবসাইটে যান, ডাউনলোড করতে নিচের দিকে যান বা উপরের ডাউনলোড মেনুতে ক্লিক করে সেখান থেকে সহজে ডাউনলোড করে নিন। 
উল্লেখ থাকে যে, আপনি উক্ত সফটয়্যারটি পোর্টেবল হিসাবেও ব্যবহার করতে পারবেন।


দ্বিতীয় ধাপঃ
StopUpdates10 ডাউনলোড করা শেষ হলে এবার ইন্সটল করার পালা, ইন্সটল স্ক্রীন থেকে আপনি ইংরেজী সহ প্রায় ২২ টি ভাষা সিলেক্ট করতে পারবেন।


তৃতীয় ধাপঃ
StopUpdates10 ইন্সটল হয়ে যাওয়ার পর ওপেন করলে নিচের স্ক্রীনটি আসবে। ডিফল্ট ভাবে এই সফটয়্যারে Windows এর অটোমেটিক আপডেট অফ করা থাকবে না ফলে আপনি চাইলে সফটয়্যারটি ইন্সটল করা অবস্থায় ও Windows আপডেট দিতে পারবেন।
এই টুলসটির মূলত দুইটি ফিচার রয়েছেঃ ১. Stop Windows Updates এবং 
2. Pause the Update
এই দুইটির মধ্যে পার্থক্য হলঃ প্রথম টি ক্লিক করলে আপডেট একদম বন্ধ হয়ে যাবে এবং দ্বিতীয়টি ক্লিক করলে আপডেট পজ বা স্টপ থাকবে।


সফটয়্যারটি ইন্সটল করার পর যদি আপনি ইংরেজী ভাষার বদলে অন্য কোন ভাষা দেখেন তাহলে  Help মেনু থেকে Language  এ ক্লিক করে ভাষা ইংরেজী করে নিন।


চতুর্থ ধাপঃ
এবার StopUpdates10 এর "Suspended update" ব্যবহারের মাধ্যমে windows এর অটোমেটিক আপডেট বন্ধ করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করবো। 
আপনারা সকলেই জানেন windows 10 এ ডিফল্টভাবে নির্দিষ্ট সময়ের জন্য অটোমেটিক আপডেট পজ করতে পারবেন, কিন্তু StopUpdates10 ব্যবহার করে আপনি অটো আপডেট যুগ যুগ পর্যন্ত বন্ধ করে রাখতে পারবেন। এছাড়াও আপনি দুটি আলাদা অপশনে "Feature Update" এবং "Month Update" পজ করে রাখতে পারবেন।


আর আপনি যদি Windows আপডেট পুরোপুরি বন্ধ করতে চান তবে "Stop Windows Updates" বাটনে ক্লিক করুন।
এরপর অটোমেটিক ভাবে স্ক্রীনে একটা নতুন লেয়াউট শো করবেম সেখাএ লেখা থাকবে উইন্ডোজ এর অটমেটিক আপডেট বন্ধ হয়েছে। এখন লেয়াউট থেকে বের হওয়ার জন্য উপরের ক্রস বাটনে ক্লিক করে বেরিয়ে আসুন।  ব্যস হয়ে গেল আপনার কাজ।


পঞ্চম ধাপঃ
ভবিষ্যতে আপনি যদি উইন্ডোজ এর অটোয়াপডেট পুনরায় এনাবল করতে চান, তাহলে StopUpdates10 সফটওয়্যার ওপেন করুন এবং "Restore windos Updates" বাটনে ক্লিক করলেই আপনার অপারেটিং সিস্টেম অটো আপডেট এনাবক্ল হয়ে যাবে।


ষষ্ঠ ধাপঃ
আপনি যদি StopUpdates10 এর মাধ্যমে উইন্ডোজ আপডেট বন্ধ করেন তাহলে আপনার ডিভাইসটি রিবুট/রিস্টার্ট করতে হবে, রিবুট করার পর উইন্ডোজ এর সেটিং থেকে Windows Update অপশানে যান এবং Retry বাটনে ক্লিক করুন। দেখবেন আপডেট পেন্ডিং থাকা সত্বেও কোন আপডেট ইন্সটল নিবে না।


ধন্যবাদ সাথে থাকার জন্য।

Post a Comment

Previous Post Next Post